প্রচ্ছদ

কলিকাতা হারবাল চিকিৎসার নামে চলছে প্রতারণা

২১ আগস্ট ২০১৬, ১৬:৪২

অপরাধ বাণী
ছবি - কামাল হোসেন মিঠু

02অপরাধ বানী নিউজ :দাউদকান্দির গৌরীপুরে কলিকাতা হারবাল মেডিকেলে চিকিৎসার নামে চলছে চরম প্রতারণা। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পার্শ্বে উপজেলার সর্বাধিক ব্যস্ততম স্থান গৌরীপুর বাসস্টেশন সংলগ্ন কলিকাতা হারবাল মেডিকেল নামের একটি ভুয়া প্রতিষ্ঠান প্রায় ১ বছর যাবৎ প্রতারণা করে চলছে সাধারণ মানুষদের সঙ্গে। সরকারের কোনো রকম অনুমোদন ব্যতিরেকেই এই প্রতিষ্ঠানটি নির্বিঘ্নে চিকিৎসা সেবার নামে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা। ভুক্তভোগী স্থানীয় কয়েকজন রোগীর অভিযোগের ভিত্তিতে সরজমিনে গিয়ে দেখা যায়, কলিকাতা হারবাল মেডিকেল নামের প্রতিষ্ঠানে ২ জন ডাক্তার অবস্থান করছেন। তারা হলেন, ডা. ইয়াকুব হোসেন (৩১) ও ডা. হারুন অর রশিদ মামুন (২৮) তাদের গ্রামের বাড়ি নোয়াখালীর সেনবাগে। তাদের শিক্ষাগত যোগ্যতা জানতে চাইলে, ডা. ইয়াকুব হোসেন জানান, তিনি এসএসসি পাস করেছেন এবং এ পেশায় দীর্ঘদিন ধরে রয়েছেন। অপরজন ডা. হারুন অর রশিদ মামুন জানান, তিনি অষ্টম শ্রেণি পাস করে হারবাল চিকিৎসা শাস্ত্রে ১ বছরের কোর্স করেছেন! এ মেডিকেল থেকে কী ধরনের চিকিৎসা সেবা প্রদান করা হয় তা জানতে চাইলে তারা জানান, বিশেষ করে যৌন রোগ ও মোটাতাজাকরণসহ নারী দেহের জটিল রোগ নিরাময়ে তাদের চিকিৎসার কোনো জুড়ি নেই! তাদের চিকিৎসা সেবা এবং মেডিকেলের বৈধ কোনো কাগজপত্র আছে কিনা জানতে চাইলে তারা বলেন, এসব বিষয়ে একমাত্র মালিক পক্ষই বলতে পারবেন। আমাদের কাছে কোনো কাগজপত্র নেই।
মালিক পক্ষের সঙ্গে কথা বলতে চাইলে একজন মালিক মোবাইলে বলেন, তিনি এখন ব্যস্ত আছেন। মোবাইল নাম্বার দিয়ে গেলে পরে তিনি যোগাযোগ করবেন বলে জানান। ভুক্তভোগীদের একজন মিজান মিয়া জানান, এই মেডিকেলে গিয়েছিলাম যৌন সমস্যা নিয়ে। তারা ৩ হাজার টাকার বিনিময়ে যেসব ওষুধপত্র দিয়েছেন তা কোনো কাজই করে নাই। বরং আমার শরীর দুর্বল হয়ে গেছে তাদের ওষুধ খেয়ে। শারমিন আক্তার নামের এক মহিলা জানান, রিকশা দিয়ে বাড়ি যাওয়ার সময় তাকে একটি লিফলেট ধরিয়ে দেন রাস্তায় দাঁড়িয়ে থাকা ১ ব্যক্তি। এ লিফলেট পড়েই তিনি ওই মেডিকেলে যান। তিনি জানান, তাদের কাছ থেকে ২৫০০ টাকার ওষুধ খেয়েছি, কোনো রকম ফলাফল পাইনি আমি। মানুষ ঠোকানোর ব্যবসা করে তারা। আমি আর কখনও ওইখানে যাবো না! কলিকাতা হারবাল মেডিকেলের ব্যাপারে এমন অভিযোগ করেন আরো অনেকে।
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একজন সমাজকর্মী আক্ষেপ করে বলেন, এই কলিকাতা হারবাল মেডিকেল চিকিৎসা সেবার নামে দীর্ঘদিন ধরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গৌরীপুর বাসস্টেশন, গৌরীপুর-হোমনা সড়ক, গৌরীপুর-মতলব সড়কের প্রবেশ পথে তরুণ, কোমলমতি স্কুল শিক্ষার্থীসহ নানা বয়সী লোকজনদের হাতে বেশ কিছু অশ্লীল বাক্য সংবলিত লিফলেট ধরিয়ে দেন। যা বরাবরই পথচারীদের বিব্রত করে এবং অনেকেই লজ্জিত হন তাদের এই কর্মকাণ্ডে তিনি প্রশাসন বরাবরে প্রশ্ন ছুড়ে দেন যে, দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গৌরীপুর এবং ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে এই প্রতিষ্ঠানটি কিভাবে চিকিৎসা সেবার নামে এমন প্রতারণা চালিয়ে যাচ্ছে বছরের পর বছর?



এ প্রতিবেদনটি .1415 বার পঠিতসংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
0Shares