শ্রমিক কল্যান ফেডারেশন সিলেটের সেলাই মেশিন বিতরণ

প্রকাশিত: ৩:১৫ অপরাহ্ণ, অক্টোবর ৬, ২০১৯

শ্রমিক কল্যান ফেডারেশন সিলেটের সেলাই মেশিন বিতরণ

অপরাধ বাণী : বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন সিলেট মহানগরীর প্রধান উপদেষ্টা ও সিলেট জেলা বারের বিশিষ্ট আইনজীবি এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের বলেছেন, সামাজিক ও অর্থনৈতিক বৈষম্য দুর করতে ইসলামী অর্থনীতির বিকল্প নেই। প্রচলিত অর্থ ব্যবস্থায় ধনীরা আরো সম্পদশালী হচ্ছে এবং গরীবরা আরো গরীব হচ্ছে। কিন্তু যাকাত ভিত্তিক অর্থব্যবস্থা থাকলে এমন বৈষম্য সৃষ্টি হতোনা। ইনসাফ ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার মাধ্যমে একটি কল্যানমুখী রাষ্ট্র গঠন করা সম্ভব। ইসলামের মুল স্তম্ভের অন্যতম গুরুত্বপূর্ণ হচ্ছে যাকাত। তাই রাষ্ট্রীয়ভাবে কোন বাধ্যবাধকতা না থাকলেও স্বউদ্যোগে যাকাত প্রদান করা সকল বিত্তবানদের নৈতিক দায়িত্ব। একটি রাষ্ট্রের মুল কাঠামো গঠনে সবচেয়ে বেশী অবদান শ্রমজীবি মানুষের অথচ এসব শ্রমজীবি মানুষের ভাগ্যের তেমন পরিবর্তন হচ্ছেনা। তাই শ্রমজীবি মানুষের কল্যানে শ্রমিক কল্যাণ ফেডারেশন সহ বিত্তবান ব্যক্তি ও সামাজিক-অর্থনৈতিক সংগঠনগুলোকে এগিয়ে আসতে হবে।
তিনি গতকাল বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন সিলেট মহানগরের জনকল্যাণ তহবিল থেকে দরিদ্র শ্রমজীবি মানুষের মধ্যে যাকাত সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। ফেডারেশনের সিলেট মহানগর সভাপতি মোঃ শাহজাহান আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক চৌধুরী আব্দুল বাছিত নাহিরের পরিচালনায় অনুষ্ঠিত যাকাত সামগ্রী বিতরণ অনুষ্ঠানে শ্রমজীবি মানুষের মধ্যে সেলাই মেশিন ও নগদ অর্থ প্রদান করা হয়।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ফেডারেশনের সহ-সাধারণ সম্পাদক এডভোকেট ইয়াসীন খান, শ্রমিক নেতা মোঃ আতিকুর রহমান, মোঃ আক্কাস আলী, মোঃ আব্দুল গফুর, মোঃ বদরুজ্জামান ফয়সল, কামরুল ইসলাম, মোঃ হাছন আলী ও আবু বকর সিদ্দিক প্রমূখ।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
0Shares

দেশ বিদেশের সবগুলো অনলাইন পত্রিকার লিংক

বাংলাদেশের সকল টিভি চ্যানেল

ভিজিটর কাউন্টার