মঙ্গলবার, ১৪ Jul ২০২০, ০৪:১০ অপরাহ্ন

নোটিশ :
অপরাধ বাণীতে আপনাকে স্বাগতম ।  সিলেটসহ সারাদেশের প্রতিটি জেলা ও উপজেলায় প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে।   আগ্রহীরা আমাদের পত্রিকার ই-মেইলে অথবা সরাসরি যোগাযোগ করতে পারেন। halimshagor2011@gmai.com.Mb.01722062274 অফিস:৩৩৭ রংমহল টাওয়ার(৩য় তলা) বন্দরবাজার সিলেট।
আজকের সংবাদ শিরোনাম :
অবৈধ উপায়ে ইতালি পৌঁছেছেন ৩৬২ জন বাংলাদেশি সিলেটে মাদক জিরো টলারেন্স নীতিতে চলতে কমিশনারের নির্দেশ ভার্চুয়াল আপিল বিভাগ বসবে সপ্তাহে দু’দিন বিএনপি বিষোদগার ছাড়া এ সংকটে জাতিকে কিছুই দিতে পারেনি: ওবায়দুল কাদের মোটরসাইকেল দুর্ঘটনায় ফটো সাংবাদিক আজমলসহ আহত ২ গোলাপগঞ্জে ২১হাজার শলাকা বিড়ি সহ গ্রেফতার ১ ঐশ্বরিয়া মেয়েসহ করোনা আক্রান্ত সাহেদ যত বড় ক্ষমতাবানই হোন না কেন, যে কোনো সময় গ্রেফতার : স্বরাষ্ট্রমন্ত্রী সিলেটে বেড়েছে সব নদীর পানি জুয়ার আসরে পুলিশের অভিযান, আটক ৮ মাফিয়া ডন দাউদ ইব্রাহিম সুশান্তকে খুন করেছে মার্কিন সেনার আত্মহত্যা কোরবানির একটি পশুও আমদানি করা হবে না চীনা কর্মকর্তাদের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের অবরোধ সিলেটে প্রতারক চিকিৎসক পুলিশের খাঁচায় ট্যাংকলরি শ্রমিকদের সমাবেশ : ওসি প্রত্যাহারসহ ২৪ ঘন্টার আল্টিমেটাম চিরঘুমে সাহারা খাতুন-মা-বাবার পাশে স্বাস্থ্য খাতের অনিয়মের বিরুদ্ধে অভিযান চলবে : কাদের আর্থিক সহায়তা বাড়ানো হবে করোনা মোকাবেলায় : প্রধানমন্ত্রী খুলছে ব্রিটিশ ভিসা আবেদন কেন্দ্র
ওয়ার্কার্স পার্টির কাউন্সিল সম্পন্ন
মেনন সভাপতি বাদশা সম্পাদক পুনর্নির্বাচিত

ওয়ার্কার্স পার্টির কাউন্সিল সম্পন্ন
মেনন সভাপতি বাদশা সম্পাদক পুনর্নির্বাচিত

অপরাধ বাণী : বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির শীর্ষ দুই পদই বহাল । বর্ষীয়ান রাজনীতিক ও সাবেক মন্ত্রী রাশেদ খান মেনন সভাপতি নির্বাচিত হয়েছেন আবারও। সাধারণ সম্পাদক পদে পুনর্নির্বাচিত হয়েছেন রাকসুর সাবেক ভিপি ফজলে হোসেন বাদশা। এ দুই নেতা বর্তমান সংসদের সদস্য।মঙ্গলবার রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ওয়ার্কার্স পার্টির চার দিনব্যাপী দশম কংগ্রেসের শেষ দিনে নির্বাচিত হন তারা। এ সময় ৯১ সদস্যের নতুন কেন্দ্রীয় কমিটিও ঘোষণা করা হয়।কেন্দ্রীয় কমিটিতে পদাধিকারবলে সভাপতি, সাধারণ সম্পাদকসহ ১৫ জনকে পলিটব্যুরোর সদস্য, ৪৭ জনকে কেন্দ্রীয় সদস্য এবং ২৮ জনকে বিকল্প সদস্য করা হয়েছে। একটি সদস্যপদ পরে পূরণ করা হবে। এ ছাড়া কংগ্রেসে দলের তিন সদস্যের কন্ট্রোল কমিশনও ঘোষণা করা হয়।

এদিকে, কংগ্রেসে নিজস্ব শক্তির ওপর জোর দিয়ে দলীয় প্রতীক ‘হাতুড়ি’ নিয়ে আগামী সব নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত নিয়েছে ওয়ার্কার্স পার্টি। গত তিনটি জাতীয় সংসদ নির্বাচনে ‘হাতুড়ি’ ছাড়াও আওয়ামী লীগের ‘নৌকা’ প্রতীকে অংশ নিয়েছিল ১৪ দলের শরিক এই দলটি।এর আগে ১৪ দল ও সরকারে যোগ দেওয়াসহ মতাদর্শগত বিরোধের জের ধরে কংগ্রেস বর্জনকারী বিক্ষুব্ধ অংশের নেতারাও ‘নৌকা’ প্রতীকে নির্বাচনের বিষয়ে আপত্তি জানিয়েছিলেন।

এবারের কংগ্রেসে নির্বাচিত হওয়ার মধ্য দিয়ে রাশেদ খান মেনন টানা পাঁচবার ওয়ার্কার্স পার্টির সভাপতি হলেন। ২০০০ সালের ষষ্ঠ কংগ্রেসে প্রথমবার দলের সভাপতি নির্বাচিত হন তিনি। এরপর ২০০৫ সালের সপ্তম, ২০১০ সালের অষ্টম এবং ২০১৪ সালের নবম কংগ্রেসেও সভাপতি হন তিনি। অন্যদিকে ফজলে হোসেন বাদশা দ্বিতীয়বারের মতো দলের সাধারণ সম্পাদক হলেন। ২০১৪ সালের নবম কংগ্রেসে এই পদে নির্বাচিত হয়েছিলেন তিনি।

গত শনিবার থেকে ওয়ার্কার্স পার্টির দশম কংগ্রেস শুরু হয়। ওই দিন সকালে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে কংগ্রেস উদ্বোধনের পর বিকেল থেকে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে কাউন্সিল শুরু হয়। কাউন্সিলের কয়েকটি অধিবেশনে দশম কংগ্রেস দলিল, রাজনৈতিক প্রস্তাবসহ মোট আটটি প্রস্তাব পাস হয়। শেষ অধিবেশনে আগামী কেন্দ্রীয় কমিটির প্রস্তাব উত্থাপন হলে অনুমোদন করা হয় সেটি। ৫৭টি সাংগঠনিক জেলার ৫৭২ প্রতিনিধি এবং ৭৯ পর্যবেক্ষকসহ মোট ৬৫১ জন কাউন্সিলে যোগ দেন।

কেন্দ্রীয় কমিটি: কেন্দ্রীয় কমিটিতে নির্বাচিত অন্যরা হচ্ছেন- পলিটব্যুরোর সদস্য: রাশেদ খান মেনন, ফজলে হোসেন বাদশা, আনিসুর রহমান মল্লিক, ড. সুশান্ত কুমার দাস, মাহমুদুল হাসান মানিক, নুর আহমদ বকুল, কামরূল আহসান, হাজেরা সুলতানা, আমিনুল ইসলাম গোলাপ, অ্যাডভোকেট মোস্তফা লুৎফল্লাহ, জ্যোতি শংকর ঝন্টু, হাজি বশিরুল আলম, নজরুল ইসলাম হক্কানী, আলী আহমেদ এনামুল হক এমরান ও নজরুল হক নিলু, কেন্দ্রীয় সদস্য :তপন দত্ত চৌধুরী, করম আলী, অ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান, সালেহা সুলতানা, নজরুল ইসলাম, অ্যাডভোকেট নজরুল ইসলাম, শেখ সিরাজুল ইসলাম, লিয়াকত আলী লিকু, শরীফ শামশির, মোসাদ্দেক হোসেন লাবু, রফিকুল ইসলাম পিয়ারুল, অ্যাডভোকেট আবু হানিফ, রফিকুল ইসলাম, সিকান্দর আলী, হবিবর রহমান, অ্যাডভোকেট কাজী মাসুদ, দীপংকর সাহা দিপু, আনোয়ারুল হক বাবলু, আবু সাঈদ মিয়া, আবদুল খালেক, মজিবর রহমান, অ্যাডভোকেট মিনা মিজানুর রহমান, অধ্যক্ষ ইব্রাহিম খলিল, পাভেল ইসলাম, আমিরুল হক আমিন, রেজাউল করিম রেজা, আবদুল মজিদ, অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু, অ্যাডভোকেট ফিরোজ আলম, অ্যাডভোকেট জোবাইদা পারভিন, জাকির হোসেন রাজু, ইন্দ্রানী সেন শম্পা, সাব্বাহ আলী খান কলিন্স, মিজানুর রহমান, অ্যাডভোকেট আবু বক্কর সিদ্দিকী, আবিদুর রহমান কাবুল, হিমাংশু সাহা, অ্যাডভোকেট আকসির এম চৌধুরী, আবুল হোসাইন, মোস্তফা আলমগীর রতন, রবিন সরেন, আবদুল মাবুদ, আনসার মোল্লা, সাব্বির হোসেন, অ্যাডভোকেট টিপু সুলতান, দেবাশীস প্রমাণিক দেবু, মহিবুল্লাহ মোড়ল এবং বিকল্প সদস্য :সদরুল ইসলাম, মহিউদ্দিন আহমদ, মফিদুল ইসলাম, জাকির হোসেন, অ্যাডভোকেট লোকমান হোসেন, অশোক সরকার, রুহুল আলম মাস্টার, তপন কুমার রায়, শরীফ চৌহান, হাফিজ সরকার, অ্যাডভোকেট ফাহিমুল হক কিসলু, আজহার আলী, আশরাফুল হক তোতা, কিশোর রায়, শাহানা ফেরদৌসী লাকী, মুর্শিদা আখতার নাহার, দিল আফরোজ খানম, গোলাম নওজব চৌধুরী, তালুকদার মো. শাহজাহান, সবদুল হোসেন খান, বেনজির আহমেদ, কাজী মাহমুদুল হক সেনা, ফরিদা আফরোজ চৌধুরী ও মুতাসিম বিল্লাহ সানী। বিকল্প সদেস্যর চারটি পদ ঝিনাইদহ, বগুড়া, ঠাকুরগাঁও ও গাইবান্ধা জেলার জন্য সংরক্ষিত রাখা হয়েছে। এ ছাড়া কেন্দ্রীয় কমিটিতে পরে একজন সদস্য অন্তর্ভুক্ত করা হবে। কন্ট্রোল কমিশন: তিন সদস্যের কন্ট্রোল কমিশনে রয়েছেন চেয়ারম্যান: শেখ সাইদুর রহমান এবং সদস্য: আব্দুল হক ও বিশ্বজিৎ বাড়ৈ।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
0Shares

অপরাধ বাণীতে প্রকাশিত সংবাদ পড়ুন, শেয়ার,লাইক,কমেন্ট করে সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




ভিজিটর কাউন্টার

    © All rights reserved © 2009, থেকে আমাদের যাত্রা চলমান
    Design BY MWD
    aporadhbani.com